2022 More Profitable Business Ideas in Bengali | প্রচুর লাভজনক ব্যবসার আইডিয়া, এখনি শুরু করুন

4.3
(24)

Best Profitable Business 2022 (প্রচুর লাভজনক ব্যবসার আইডিয়া 2022): Top Profitable Business Ideas in Bengali 2022 | Start Latest Profitable Business in This Year.

Profitable Business Ideas 2022: দৈনন্দিন জীবনে কর্মক্ষেত্র টাকে একটু উন্নত পর্যায় না নিয়ে গেলে জীবনযাত্রা একেবারে অচল হয়ে পড়ার মত অবস্থা। আজকাল তরুণ-তরুণী এবং ছোট ব্যবসায়ীরা এমন ব্যবসার সন্ধান করে চলেন যে ব্যবসা থেকে অধিক পরিমাণে লাভ পাওয়া যায়।

এবং ইনভেস্টমেন্ট সেই তুলনায় অনেক কম অর্থাৎ তারা এমন একটা ব্যবসা শুরু করতে চান যেটা নিজস্ব হবে এবং খুব তাড়াতাড়ি সেই ব্যবসা থেকে প্রচুর পরিমানে আয় (Huge Profitable Business Ideas) করতে পারবেন।

More Profitable Business Ideas in Bengali
More Profitable Business Ideas in Bengali

যদি আপনিও এইরকম কোন ব্যবসার সন্ধান করে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে পারে।

অধিক লাভজনক ব্যবসার (Profitable Business) ক্ষেত্রে আপনার খুব অল্প পরিমাণে টাকা খরচ করে বেশি পরিমাণে টাকা আয় এর একটা সুযোগ তৈরি হয়। এমন কিছু ব্যবসা সম্পর্কে চলুন আজকে জানা যাক:-

# Idea 1) রেস্টুরেন্ট অথবা রেস্তোরাঁর ব্যবসা:

আধুনিক যুগের মানুষের জীবনযাত্রা অনেকটাই আধুনিক। সে ক্ষেত্রে কাজকর্ম ছাড়াও ঘরে খাবার বানিয়ে খাওয়ার মতো সময় অনেকের মধ্যে থাকে না এবং তারা এতটাই ব্যস্ত থাকেন যে ঘরে খাবার বানানোর জন্য সময় যেমন হয় না তেমনি সুস্বাদু খাবার এবং বিভিন্ন রকমের রেসিপি খাওয়ার জন্য অধিক পরিমাণে টাকা খরচ করেও রেস্টুরেন্ট অথবা দামি কোন রেস্তোরা তে গিয়ে খাবার খাওয়া টা বেশি পছন্দ করেন।

এইরকম রেস্টুরেন্টে খাওয়ার চাহিদা কখনই কমবে না। দিন যাওয়ার সাথে সাথে এর চাহিদা আরো বাড়তে থাকবে।

এমন অবস্থায় আপনিও যদি ভালো ভালো সুস্বাদু খাবার রান্না করে খাওয়ানো পছন্দ করে থাকেন, সেক্ষেত্রে রেস্টুরেন্ট এর ব্যবসা আপনি অনায়াসেই শুরু করতে পারেন। সে ক্ষেত্রে এই ব্যবসাতে আপনি ২৫ শতাংশ পর্যন্ত লাভ করতে পারবেন।

যদি আপনার কাছে কম পুঁজি থাকে, সেক্ষেত্রে আপনি এই ব্যবসাটি খুব সহজেই শুরু করতে পারবেন এবং পরে আস্তে আস্তে ব্যবসাটি বাড়ানোর চেষ্টা করতে পারেন। সে ক্ষেত্রে কম করে আপনার মাসে আয় আপনার রেস্টুরেন্টের উপরেই নির্ভর করবে।

আপনার রেস্টুরেন্ট যেমন হবে আপনার আয়ও তেমন হবে, কম করে মাসে ২০০০০ থেকে ৮০০০০ টাকা পর্যন্ত আয় করতে পারেন। আবার রেস্টুরেন্ট বড় হলে এর থেকেও বেশি আয় করতে পারবেন।

# Idea 2) ক্যাটারিং ব্যবসা:

অধিক লাভজনক ব্যবসার ক্ষেত্রে ক্যাটারিং ব্যবসা ও কিন্তু বেশ গুরুত্বপূর্ণ একটি ব্যবসা। এই ব্যবসা খাদ্য উদ্যোগের মধ্যেও পড়ে। এখন বিয়ে, জন্মদিন, যে কোন পার্টি, অনুষ্ঠান, যেখানে আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধবদের একত্রিত করে অনুষ্ঠান পালন করা হয় সেখানে ক্যাটারার এর প্রয়োজন হয়।

সুস্বাদু খাবার পরিবেশন করার জন্য ক্যাটারার অবশ্যই প্রয়োজন। সে ক্ষেত্রে ক্যাটারিং ব্যবসা অধিক লাভজনক। এখন সমস্ত অনুষ্ঠানের ক্যাটারিং ব্যবস্থা বেশ আকর্ষণীয়।

কেননা কোন ব্যাক্তি এতগুলো মানুষের খাবারের আয়োজন এর জন্য রান্না করা এবং টাকা খরচ করতে চান না ক্যাটারার এর কাছে অর্ডার দিয়ে এই সমস্ত খাওয়া-দাওয়ার ডিপার্টমেন্ট তাদের কাছে দিয়ে দিলে তারা সবকিছু ম্যানেজ করে নেয়।

এটা বেশ আকর্ষণীয়ও বটে। সেই কারণে এই ব্যবসার চাহিদা প্রচুর। যদি আপনি এই ব্যবসা শুরু করতে চান তাহলে কিন্তু আপনার একটা ভালো মত রোজগার আসবে এই ব্যবসা থেকে।

এই ব্যবসার ক্ষেত্রে আপনার প্রয়োজন পড়বে খুব ভালো খাবার বানাতে পারে এমন ব্যক্তি এবং কিছু কর্মচারী এবং এই ব্যবসা করার ক্ষেত্রে আপনি কমপক্ষে ৩০ শতাংশ পর্যন্ত লাভ রাখতে পারবেন অর্থাৎ ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা পর্যন্ত প্রতি মাসে আপনি রোজগার করতে পারবেন।

ব্যবসাটাকে বড় করার সাথে সাথে আপনার রোজগারও বাড়তে থাকবে। তবে ছোট আকারের শুরু করতে পারেন, ছোট ছোট অনুষ্ঠানে অর্ডার নিয়ে।

# Idea 3) বিভিন্ন রকমের মুখরোচক জল খাবারের দোকান:

বর্তমান যুগে ঘরের মহিলারাও পর্যন্ত বিভিন্ন কাজে ব্যস্ত থাকেন। কেউ চাকরি করেন, কেউ বা কোন ব্যবসা, আবার কেউ কোন কোন কাজে নিজেকে যুক্ত করে রেখেছেন, সে ক্ষেত্রে তারা আয়ও করতে পারছেন অনায়াসে। তার ফলে ঘরেতে মুখরোচক জলখাবার বানানোর জন্য যে সময় প্রয়োজন সেটা তাদের ক্ষেত্রে আর হয়ে ওঠে না।

তার ফলে বাইরে থেকে এইরকম জলখাবার কিনতে হয় বেশিরভাগ মানুষ কে। সেক্ষেত্রে আপনিও কিন্তু এরকম মুখরোচক খাবারের দোকান বানাতে পারেন। সে ক্ষেত্রে অনেকটাই লাভ দায়ক এই ব্যবসা।

এবং আপনি এই ব্যবসা খুব কম ইনভেস্ট করে শুরু করতে পারবেন এবং তা থেকে ২০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত লাভ হবে আপনার এই ব্যবসা থেকে।

# Idea 4) খেলা এবং মনোরঞ্জন পার্লার:

বর্তমান জীবনে দৌড়ঝাঁপ পূর্ণ জীবনযাত্রায় মানুষ একেবারে হাঁফিয়ে উঠেছে। তা থেকে একটুখানি হলেও নিস্তার পাওয়ার জন্য সকলে খেলা এবং মনোরঞ্জনের জন্য একটা সুন্দর জায়গা খুঁজে থাকেন। তার জন্য টাকা খরচ করতে অনেকেই দ্বিধাবোধ করেন না।

তাছাড়া বাচ্চাদের গেম খেলার পার্লার খুলেও আপনি এই ব্যবসা শুরু করতে পারেন। বাচ্চারা খেলা করতে ভীষণ পছন্দ করে। সে ক্ষেত্রে পড়াশোনা করার ফাঁকে এমন একটি জায়গা তারা পেলে ভীষণ খুশি হবে।

তার সাথে সাথে বড়দের জন্য খেলা রাখা যেতে পারে, এসমস্ত পার্লারে যেখানে বড়রাও ব্যস্ততা পূর্ণ জীবন থেকে একটু স্বস্তি পেতে পারে। এই ব্যবসা থেকেও কিন্তু আপনি অধিকমাত্রায় লাভজনক হতে পারেন।

এখানেও কিন্তু আপনার ইনভেস্ট টা অনেকটাই কম লাগবে। প্রথমে ছোট আকারে শুরু করে তার পরে সেটাকে ধীরে ধীরে বড় আকারে নিয়ে যেতে পারেন। এই ব্যবসাতেও আপনি ২০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত লাভ করতে পারবেন।

# Idea 5) রিয়েল এস্টেট ডিলার:

মানুষের যেমন খাবারের প্রয়োজন আছে তেমনি নিশ্চিন্তে থাকার জন্য একটি সুন্দর ঘরের প্রয়োজন আছে, একটি মানুষের সাধারণ চাহিদা। আপনি রিয়েল এস্টেট ডিলার হতে পারেন।

তবে করোনা কালে এখন বর্তমানে এই ব্যবসা ডাউন চললেও সারা বছরে এর চাহিদা প্রচুর। কিন্তু ভবিষ্যতে স্মর্ট সিটি প্রজেক্ট এবং এই ব্যবসায় প্রচুর চাহিদা রয়েছে সেটা ভালোভাবেই বোঝা যায়।

আপনি যদি খুব কম পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে চান তাহলে এটা কিন্তু আপনার জন্য একটি দারুন আইডিয়া। এই ব্যবসাতে আপনি প্রত্যেক ডিল এর উপর ১% কমিশন রাখতে পারবেন।

তাছাড়া আপনি যদি খুব বেশি দামের কোন প্রজেক্টে ডিল করে থাকেন সেক্ষেত্রে আপনার মার্জিন টা আরো বেশি হবে।

উপরের সব কটি ব্যবসার আইডিয়া কিন্তু এক একটি সফল ব্যবসার আইডিয়া (Successful Business Ideas)। কিন্তু একটা কথা বলাই বাহুল্য যে, যে ব্যবসাই করুন না কেন সেক্ষেত্রে আপনার কঠোর পরিশ্রম, বুদ্ধিমত্তা এবং সেই ব্যবসাটাকে ম্যানেজ করার ক্ষমতা আপনার মধ্যে থাকাটা প্রয়োজন।

তবেই আপনি এই ব্যবসা থেকে লাভ দায়ক হতে পারবেন। আপনার উপরই নির্ভর করবে আপনার ব্যবসা কতটা লাভ দায়ক এবং কতটা বড় আকারে আপনি ব্যবসাটাকে নিয়ে যেতে পারেন,তাই না।

আপনাদের এই তথ্য কেমন লেগেছে?

এই পোস্টে মতামত দিতে একটি স্টারে ক্লিক করুন!

Average rating 4.3 / 5. Vote count: 24

No votes so far! Be the first to rate this post.

যেহেতু আপনি এই পোস্টটি দরকারী বলে মনে করেছেন ...

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন!

আমরা দুঃখিত যে এই পোস্টটি আপনার জন্য দরকারী ছিল না!

চলুন আমাদের এই পোস্ট উন্নত করা যাক!

আমাদের বলুন কিভাবে আমরা এই পোস্ট উন্নত করতে পারি?

Leave a Comment