wbhealth.gov.in 2022 Health and Family Welfare Department of West Bengal

Health and Family Welfare Department of West Bengal - wbhealth.gov.in

Health and Family Welfare Department of West Bengal: বেঁচে থাকতে গেলে সব থেকে বড় সম্পদ সেটা হল সুস্বাস্থ্য। হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার (Health and Family Welfare) অর্থাৎ পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ও … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »

food.wb.gov.in 2022 Food and Supplies Department of West Bengal

www.food.wb.gov.in Food and Supplies Department of West Bengal

Food and Supplies Department of West Bengal www.food.wb.gov.in 2021: পশ্চিমবঙ্গ রাজ্য তথা সমগ্র ভারতবর্ষে গরিবের সংখ্যা নেহাত কম নয়। প্রতিদিন অনাহারে কত মানুষের মৃত্যু হয় তা হয়তো ধারণার বাইরে। অনাহারে … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »

westbengalforest.gov.in 2021 Forest Department of West Bengal

Forest Department of West Bengal - westbengalforest.gov.in

পশ্চিমবঙ্গের  ফরেস্ট ডিপার্টমেন্ট অর্থাৎ বন দপ্তর রাজ্যের ১১৮৭৯ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত। মোট ভৌগোলিক এলাকার ১৩.৩৮ শতাংশ দেখাশোনা করে। ২০১১ থেকে ২০১৪ সালের মধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যের বনাঞ্চল অনেকাংশে বৃদ্ধি … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »

wbfpih.gov.in 2022 Food Processing Industries and Horticulture Department of West Bengal

Food Processing Industries and Horticulture Department

Food Processing Industries and Horticulture Department (wbfpih.gov.in): সাধারণত জীবন যাপনের জন্য খাবারের উপরে বিশেষভাবে নির্ভর করতে হয়। সেই কারণে চাষবাসের পর সেই উৎপাদিত খাদ্যশস্য সরাসরি খাওয়া যায় না। তার জন্য … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »

wblabour.gov.in 2022 Labour Department of West Bengal

Labour Department of West Bengal wblabour.gov.in

West Bengal Labour Department: “কর্মই ধর্ম এবং কর্মই জীবন” যেকোনো কাজের জন্য শ্রমিক এবং কর্মীদের ভূমিকা অনস্বীকার্য। বিভিন্ন রকমের প্রকল্প থেকে নানান ধরনের কাজ সম্পন্ন হয় শ্রমিকদের কারণে। সেজন্য পশ্চিমবঙ্গ … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »

wbfisheries.in 2022 Fisheries Department of West Bengal

Fisheries Department of West Bengal

West Bengal Fisheries Department: সমস্ত দেশের সাথে সাথে রাজ্যে মাছের চাহিদা পূরণ করার জন্য মৎস্য নীতির পথে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। রাজ্যে মাছ চাষের বিভিন্ন বেসরকারি সংস্থাকে যুক্ত করার চেষ্টা চলছে। … 📰 সম্পূর্ণ লেখটি পড়ুন »