আলুর চিপস বানানোর ব্যবসা শুরু করবেন কিভাবে?

BanglaBhumi.in

Plus
Plus
Plus

আলুর চিপস তৈরির ব্যবসার পরিকল্পনা

3.

4.

এই ব্যাবসার জন্য মেটেরিয়ালস

আলুর চিপস তৈরি করার প্রক্রিয়া

আলুর চিপস ব্যাবসার পদ্ধতি

1.

ব্যাবসার জন্য সঠিক পরিকল্পনা করা

2.

আলুর চিপস তৈরির  ব্যবসার পরিকল্পনা

এই ব্যাবসার জন্য কাঁচামাল কোথায় পাবেন? কতটা টাকার প্রয়োজন, ব্যবসার মার্কেটিং, কি করতে হবে, সবকিছু নিয়ে পরিকল্পনা করাটা আগে থেকে ভীষণ জরুরী

আলুর চিপস তৈরির জন্য মেটেরিয়ালস

প্রয়োজনীয় কাঁচামাল হিসাবে বিভিন্ন রকমের আলু, যেমন সাধারণ আলু, মিষ্টি আলু, ইত্যাদি, চিপস ভাজার জন্য তেল এবং পাত্র এবং লবন, লঙ্কার গুঁড়ো ইত্যাদির প্রয়োজন হবে।

আলুর চিপস তৈরির জন্য মেশিন

আপনি যদি খুব তাড়াতাড়ি ব্যবসাটিকে উন্নতির শিখরে নিয়ে যেতে চান, সে ক্ষেত্রে আপনি মেশিন এর প্রয়োগ করতে পারেন। চিপস বানানোর ক্ষেত্রে মেশিন বানিয়ে দিতে পারবে।

এই ব্যবসায় লাভ ও ইনকাম

এ ব্যবসাতে প্রথমে প্রতি মাসে কম করে ৩০ হাজার থেকে ৪০ হাজার টাকা অনায়াসেই ইনকাম করতে পারবেন।, ব্যবসাটি ভালো মত চলতে শুরু করবে,  তখন প্রতি মাসে এক লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

এই ব্যবসার জন্য রেজিস্ট্রেশন

আপনি আপনার ব্যবসাটি ভারত সরকারের এম এস এম ই এর অন্তর্গত তে রেজিস্ট্রেশন করিয়ে নিতে পারেন। এছাড়াও আপনাকে আলুর চিপস এর পরীক্ষা নিরীক্ষা সরকারের খাদ্য বিভাগে করিয়ে নিয়ে FSSAI এর লাইসেন্স তৈরি করে নিতে হবে।

আলুর চিপস তৈরির প্রক্রিয়া

আলুর চিপস বানানো খুবই সহজ, যে কোন ব্যক্তি এই প্রক্রিয়া একবার দেখে নিয়ে ব্যবসা শুরু করতে পারবেন। সম্পূর্ণ পদ্ধতি জানার জন্য নীচে দেওয়া বটনে ক্লিক করে জেনে নিতে পারেন।

আলুর চিপস প্যাকেজিং

আপনাকে আপনার এই প্রোডাক্ট এর একটি  সুন্দর নাম রাখতে পারেন এবং একটি সুন্দর লোগোর সাথে চিপসের প্যাকেট বানাতে পারেন। এমনভাবে আপনার তৈরি করা আলুর চিপস এর প্রচার হয়ে যাবে এবং টিপস গুলো খুব সহজেই বিক্রিও করতে পারবেন আপনি।

ব্যবসার জন্য মার্কেটিং

আপনি যে চিপস গুলো বানিয়েছেন শহরের বিভিন্ন দোকানে এর মার্কেটিং করতে পারেন। এছাড়াও আপনি বড় কোন কোম্পানি থেকে অর্ডার নিয়েও সেই কোম্পানির জন্য চিপস বানিয়ে দিতে পারেন।

এই ব্যাবসা শুরু করতে হলে...

1.

2.

নিজের উপর বিশ্বাস রাখুন আর আমাদের পদ্ধতি অনুসরণ করুন।

ব্যাবসার জন্য আগে সেই বিষয়ে জানতে হবে। তাই আগে আমাদের এই বিষয়ে দেওয়া পদ্ধতিগুলি জেনে নিন।