হার্ডওয়ারের দোকানের ব্যবসা কিভাবে শুরু করবেন?

BanglaBhumi.in

Plus
Plus
Plus

হার্ডওয়ারের দোকানের ব্যবসার পরিকল্পনা

3.

4.

এই ব্যাবসার জন্য হার্ডওয়ারের জ্ঞান

এই ব্যাবসার জন্য জায়গা ও মাল

হার্ডওয়ারের দোকানের ব্যাবসার পদ্ধতি

1.

ব্যাবসার জন্য সঠিক পরিকল্পনা করা

2.

হার্ডওয়ারের  ব্যবসার পরিকল্পনা

অন্যান্য দোকানের মত হার্ডওয়ারের দোকান একি। এই ব্যাবসার জন্য কতটা টাকার প্রয়োজন, ব্যবসার মার্কেটিং, কি করতে হবে, সবকিছু নিয়ে পরিকল্পনা করাটা আগে থেকে ভীষণ জরুরী

1

এই ব্যাবসার জন্য হার্ডওয়্যারের জ্ঞান

এই ব্যাবসার জন্য হার্ডওয়ারের জিনিসপত্র সম্পর্কে ভাল মত জ্ঞান থাকতে হবে আপনার। কোন জিনিসটি কোন কাজে ব্যবহার করা হয় এবং কোন জিনিসের কি নাম সেটা আপনার ভালোমতো জানা থাকলে গ্রাহকদের সেগুলি দিতে পারবেন।

2

এই ব্যাবসার জন্য জায়গা নির্বাচন

আপনাকে হার্ডওয়ার স্টোর এমন জায়গায় খুলতে হবে যেখানে সবসময় লোকজনের ভিড় লেগেই থাকে। এছাড়াও আপনি দোকানটি কোন বড় রাস্তার পাশে এবং প্রসিদ্ধ মার্কেটে খুলতে পারেন।

3

এই ব্যবসায় লাভ ও ইনকাম

এ ব্যবসাতে প্রথমে প্রতিমাসে কম করে ১৫ থেকে ২০ অথবা ২০ থেকে ২৫ হাজার টাকা ইনকাম করা সম্ভব এই হার্ডওয়ারের বিজনেস করে।, ব্যবসাটি ভালো মত চলতে শুরু করবে,  তখন প্রতি মাসে এক লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

4

এই ব্যবসার জন্য পারমিট

আপনি যে রাজ্যে হার্ডওয়ারের দোকান খুলছেন, সেই রাজ্যের আধিকারিকের কাছে দোকান শুরু করার আগে লাইসেন্স এর জন্য আবেদন করতে পারেন।

5

হার্ডওয়ারের স্টোর নির্মাণ

দোকান নির্বাচন করে নেওয়ার পর আপনাকে দোকানের বিভিন্ন রকমের জিনিসপত্র নির্মাণ করতে হবে, যেমন ধরুন দোকানের ভিতর  জিনিস পত্র রাখার জন্য ফার্নিচার বানাতে হবে।

6

গুরুত্বপূর্ণ তথ্য

দোকানে যে সমস্ত জিনিসপত্র গুলো বিক্রি করা হয় সেগুলির একটি তালিকা কম্পিউটারে লিখে রাখতে পারেন সেক্ষেত্রে কিন্তু আপনি সহজেই জানতে পারবেন কতটা জিনিসপত্র আপনার স্টকে আছে, কতটা জিনিস বেঁচে গেছে এবং কোন জিনিসটি একেবারে শেষ হয়ে গেছে অর্থাৎ বিক্রি হয়ে গেছে এবং কোন কোন জিনিসের বিক্রি সবচেয়ে বেশি হয়েছে।

7

এই ব্যাবসা শুরু করতে হলে...

1.

2.

নিজের উপর বিশ্বাস রাখুন আর আমাদের পদ্ধতি অনুসরণ করুন।

ব্যাবসার জন্য আগে সেই বিষয়ে জানতে হবে। তাই আগে আমাদের এই বিষয়ে দেওয়া পদ্ধতিগুলি জেনে নিন।