OLA Electric Scooter 2022: Price, Scooter Images, Colours & Reviews

0
(0)

বর্তমান সময়ে দাঁড়িয়ে মানুষ গাড়ি ছাড়া কোথাও যাওয়ার কথা ভাবতেই পারেন না। বিশেষ করে এখন দু চাকা অথবা Two Wheeler অথবা বাইক যাই বলুন না কেন সবকিছুর চাহিদা তরতরিয়ে বাড়ছে। মানুষের চাহিদা অনুযায়ী গাড়ি কোম্পানি গুলো আরো বেশি উন্নত প্রযুক্তিতে গাড়ি তৈরি চিন্তাভাবনা করছে।

তার সাথে সাথে পেট্রোল-ডিজেলের দাম যেভাবে বেড়ে চলেছে, তার জন্য সাধারণ মানুষ চিন্তায় পড়ে গিয়েছেন। আমরা সবাই জানি যে জনপ্রিয় ক্যাপ কোম্পানি হলো Ola।

OLA Electric Scooter: Price, Scooter Images, Colours & Reviews
OLA Electric Scooter: Price, Scooter Images, Colours & Reviews

আর এই কোম্পানি বাজারে নিয়ে এসেছে OLA Electric Scooter। যা কিনা পেট্রোল ডিজেল ছাড়া শুধুমাত্র চার্জ এর মাধ্যমে চলতে পারে আপনার প্রয়োজন মত।

চলুন তাহলে জেনে নেওয়া যাক আসলে কেমন এই OLA Electric Scooter।

OLA Electric Scooter:

এটি একটি Electric Scooter। দীর্ঘদিন ধরেই চলছিল এর আলোচনা। অবশেষে সব প্রতীক্ষার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিকভাবে বাজারে এলো OLA Electric Scooter। নতুন এই স্কুটারে বিশেষ কিছু বিশেষত্ব রয়েছে বলে দাবি করেছে এই সংস্থা। তবে ইলেকট্রিক এই স্কুটার এর সম্বন্ধে সবচেয়ে বেশি চিন্তার বিষয় হলো তার গতিবেগ এর বিষয়ে।

এই সংস্থার CEO ভবেশ আগরওয়াল জানান যে, OLA ভারতে পৃথিবীর সবচেয়ে বড় Two Wheeler কারখানা তৈরি করবে। তিনি আরো দাবি করেন যে, এই স্কুটার বেস্ট ডিজাইনবেস্ট টেকনোলজির।

তবে এর মূলত দুটি ভেরিয়েন্ট রয়েছে। এস ওয়ান (Ola S1) এবং এস ওয়ান প্রো (Ola S1 Pro)। তিনি আরো বলেন যে বাড়িতে মাত্র ৬ ঘন্টায় এই স্কুটার কে ফুল চার্জ করা যায়।

তবে OLAর চার্জিং সেন্টারে মাত্র ১৮ মিনিটে ৫০% চার্জ করা যায় এই স্কুটার। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে দ্রুত স্কুটার চার্জ করার জন্য সারাদেশে চার্জিং পয়েন্ট খোলা হবে।

Ola Electric Scooter এর গতিবেগ:

OLAর এস ওয়ান প্রো এর সর্বোচ্চ গতি ঘন্টায় ১১৫ কিলোমিটার। সিঙ্গেল চার্জে এই স্কুটার ১৮১ কিলোমিটার পর্যন্ত যাবে। এই স্কুটারের কমিউনিকেশন টেকনোলজি এক কথায় দারুন।

এমনকি গাড়ির মালিক গাড়ির কাছাকাছি পৌঁছালে চাবি ছাড়াই শুধুমাত্র সেন্সরের মাধ্যমে গাড়ি স্টার্ট হয়ে যাবে। কি মজার বিষয় না! তাছাড়া এতে রয়েছে লাইভ লোকেশন ট্রাফিক মনিটরিং সিস্টেম।

তার সাথে সাথে স্কুটার টিকে রিমোট কন্ট্রোলের মাধ্যমে কন্ট্রোল করা যায়। এই স্কুটার বিক্রি শুরু হয়ে গিয়েছে। অর্থাৎ বুকিং শুরু হয়ে গিয়েছে আর ডেলিভারি দেয়া হবে অক্টোবর থেকে।

Ola Electric Scooter এর দাম:

OLA স্কুটার এস 1 এর এক্স শোরুম দাম – ৯৯,৯৯৯ টাকা।

Ola Electric Scooter S1
Ola Electric Scooter S1

OLA স্কুটার এস 1 প্রো এর দাম – ১,২৯,৯৯৯ টাকা।

Ola Electric Scooter S1 Pro
Ola Electric Scooter S1 Pro

Ola Electric Scooter এর কতগুলি রং:

রংটা অনেকেই তাদের পছন্দ মতোই নিয়ে থাকেন। বিশেষ করে এসব গাড়ি কেনার ক্ষেত্রে। তাই কাস্টমারের পছন্দের কথা মাথায় রেখেই OLA Electric Scooter এর দশটি রং রাখা হয়েছে।

এই স্কুটারের সিটের নিচে যে জায়গা থাকবে সেখানে দুটি হেলমেট ভালোভাবে রাখা যাবে বলে জানা গিয়েছে।

সাদা (white), কালো (Black), লাল (red), হলুদ (yeowllo), হালকা নীল (Sky blue), নীল ( blue), গোলাপী (pink), রুপোলী (silver) ইত্যাদি।

তবে আপনি খুব অনায়াসেই স্কুটার বুকিং করতে পারেন ৪৯৯ টাকায় অর্থাৎ ৪৯৯ টাকায় আপনি এই স্কুটার বুকিং করতে পারবেন। জানা গিয়েছে বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই তা এক লক্ষ ছাড়িয়ে যায়।

সামনেই দীপাবলি, আর দীপাবলিতে আসছে OLAর Electric Scooter প্রি বুকিং এর সুবিধা। কি! এমন স্কুটার আপনি কি কিনতে চান? তাহলে অবশ্যই জানতে হবে এর সম্বন্ধে। মার্কেটের সবার নজর কেড়েছে এই OLA Electric Scooter। গত দুদিনের খবর অনুযায়ী ১১০০ কোটি টাকার Electric Scooter বিক্রি করল OLA ইলেকট্রিক।

তবে প্রি-বুকিং আগস্ট মাসে শুরু হলেও OLA Electric Scooter বিক্রি শুরু হয়েছিল ১৫ সেপ্টেম্বর থেকে। আর এই শুরুর দিনেই ৬০০ কোটি টাকা লাভ করেছিল নেদারল্যান্ডের সংস্থা OLAর Electric Scooter। ইতিমধ্যেই ট্যুইট করে নিজেদের সাফল্যের কথা জানিয়েছে এই সংস্থা। যা কিনা ভারতে স্কুটার বিক্রির ইতিহাসে এই প্রথম।

সম্পূর্ণ কেনাকাটার প্রক্রিয়াটি চলছে অনলাইনের মাধ্যমে। প্রি বুকিং খোলা হয়েছিল গত জুলাই মাস থেকে। আর এই প্রি-বুকিং উইন্ডো খোলার ২৪ ঘণ্টার মধ্যেই ১০০০০০ (এক লক্ষ)  কাস্টমার এই স্কুটার বুক করে ফেলেছিলেন। তবে এই প্রি বুকিং করার জন্য কাস্টমারকে দিতে হবে ৪৯৯ টাকা।

অন্যদিকে ওয়াকিবহাল মহলের ধারণা, OLAর Electric Scooter শীঘ্রই ভারতের বাজারে থাকা Ather 450X, Simple One, TVS iQube এবং Bajaj Chetak কে আগামী দিনে বড় মত টক্কর দিতে পারে।

অল্প বিদ্যুৎ খরচ করে চার্জিং এর মাধ্যমে স্কুটার দৌড়াবে কিলোমিটারের পর কিলোমিটার। সে ক্ষেত্রে পেট্রোল-ডিজেলের তুলনায় অনেকটাই সাশ্রয় হবে বলে মনে করা হচ্ছে।

এমন পরিস্থিতিতে দ্রব্যমূল্য বৃদ্ধির সাথে সাথে যখন পেট্রোল-ডিজেলের দাম আকাশছোঁয়া, তখন এই সুবিধা আপনাকে আকর্ষিত করতেই পারে। মাত্র ৪৯৯ টাকায় আপনি প্রি বুকিং করে নিতে পারবেন। তারপর সবকিছু অনলাইনের মাধ্যমে স্টেপ বাই স্টেপ স্কুটি ডেলিভারি নেওয়ার প্রসেস আপনাকে ফলো করতে হবে।

কি! শুধুমাত্র চার্জিং এর মাধ্যমে এমন একটা সুবিধা সাধারণ মানুষ নিতে চাইবে, তাইতো। সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই OLA Electric Scooter এর ডিজাইন ও টেকনোলজি ব্যবহার করা হয়েছে। যা কিনা সাধারণ মধ্যবিত্ত মানুষের পছন্দ হওয়ারই কথা।

আপনাদের এই তথ্য কেমন লেগেছে?

এই পোস্টে মতামত দিতে একটি স্টারে ক্লিক করুন!

Average rating 0 / 5. Vote count: 0

No votes so far! Be the first to rate this post.

যেহেতু আপনি এই পোস্টটি দরকারী বলে মনে করেছেন ...

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন!

আমরা দুঃখিত যে এই পোস্টটি আপনার জন্য দরকারী ছিল না!

চলুন আমাদের এই পোস্ট উন্নত করা যাক!

আমাদের বলুন কিভাবে আমরা এই পোস্ট উন্নত করতে পারি?

Leave a Comment