সরকার দিচ্ছে MSME অন্তর্গত বিনা গ্যারেন্টি লোন – আপনিও আবেদন করুন

আপনি কি নতুন ব্যবসা স্থাপনা করতে চান কিন্তু টাকার কারণে শুরু করতে পারছেন না তাহলে আপনার জন্য এই খবর খুবই জরুরি,

এখন সরকার MSME দ্বারা বিনা গ্যারেন্টি লোন নতুন উদ্যোগ স্থাপনা করার জন্য দিচ্ছে সেটা বড় হোক বা ছোট বা মাঝারি স্টার্টআপ এর অন্তর্গত হোক বা না হোক সকল ধরণের উদ্যোগের জন্য পাওয়া যাচ্ছে এই লোন।

আসুন জেনে নিন MSME অন্তর্গত কিভাবে বিনা গ্যারেন্টি লোনের সম্পর্কে সব কিছু।


কোরোনাভাইরাসের এই সময়ে কেন্দ্রীয় সরকার সকল ভারতীয়দের জন্য আত্মনির্ভর যোজনা নিয়ে এসেছে এই যোজনার অন্তর্গত যে কোনো মানুষ ছোট, মাঝারি ও বড় উদ্যোগের স্থাপনা করতে করতে পারে।

এই উদ্যগের স্থাপনার জন্য MSME অন্তর্গত বিনা গ্যারেন্টি লোন সরকার দিচ্ছে অর্থাৎ আপনার লোনের গ্যারেন্টি সরকারের।

এই আত্মনির্ভর যোজনা সফল করার জন্য ২০ লক্ষ কোটি টাকার পেকেজ তৈরী করা হয়েছে এর সাথে সকল ব্যাংকে জানানো হয়েছে উদ্যোগকারীদের লোন দেবার জন্য আর এখনো পর্যন্ত অনেক কে এই লোন ব্যাংকের দ্বারা দেওয়া হয়েছে।

 

সরকার দ্বারা MSME Champions Portal (যার ফুল ফর্ম Creation and Harmonious Application of Modern Processes for Increasing the Output and National Strength) তৈরী করা হয়েছে যেখানে ছোট, বড়, মধ্যম উদ্যোগকারীদের Modern Technology দ্বারা লাভ প্রদান করা হবে।

সরকারের এই ওয়েবসাইটের https://champions.gov.in/ দ্বারা কাজ করা হবে যেখান থেকে যে কেউ MSME এর সুবিধা লাভ নিতে পারবেন।

MSME এর এই পোর্টালে MSME Champion Steps গিয়ে যে কোনো ব্যক্তি যারা এর লাভ করতে চাই তারা সব কিছু অনলাইনের মাধ্যমে করতে পারবে।

এইখানে Registration থেকে শুরু করে দরকারি সকল জিনিস (A to Z) এক জায়গায় পাওয়া যাবে। এখানে থেকে MSME Online Registration করা যাবে। যখন আপনারা এই ওয়েবসাইটে যাবেন তখন সব কিছু সামনে দেখতে পাবেন।

MSME Champions Portal উদ্দেশ্য কি ?

এই পোর্টালের দ্বারা আর্থিক, কাঁচা মাল, অনুমতি, কাজ ইত্যাদি সম্পর্কে সমস্ত MSME সাহায্য করবে।
চিকিৎসার জন্য জিনিসপত্র বানানোর এবং এই ধরণের জিনিসের নতুন অবসর গুলি প্রদান করতে MSME সাহায্য করবে।

কাজের প্রতি উৎসাহ এবং জিনিসের গুণবত্তা দেখে MSME সাহায্য করবে যে যেই সমস্ত অসুবিধা রয়েছে তা দূর করে দেশ এবং বিদেশে Chanmpion হবার জন্য।

দেশ কে স্বনির্ভর ও আত্মনির্ভর তৈরী করার জন্য এবং দেশের জিনিস ও কৌশল কে সারা রাষ্ট্রে উচ্চস্থানে নিয়ে যাওয়ার জন্য এই প্রকল্পের শুরু হয়। দেশে ছোট-ছোট কিন্তু ভালো উদ্যগকে বিশেষ সাহায্যের দ্বারা এগিয়ে নিয়ে যাওয়াটাই এর প্রদান উদ্দেশ্য।

আশা করি সরকারে আত্মনির্ভর যোজনার অন্তর্গত এই ব্যবসা আপনাদের সাহায্য করবে, যদি আমাদের এই তথ্য আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সকলের সাথে শেয়ার করবেন এবং এই ধরণের আরো নতুন নতুন তথ্য পাবার জন্য আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

Leave a Comment